IMG_20220518_174057

মিউনিসিপালিটি অফিসের বিভিন্ন শূন্যপদে সম্প্রতি  কর্মী নিয়োগের নোটিশ দেওয়া হয়েছে। মোট পদের সংখ্যা, যোগ্যতা এবং কীভাবে আবেদন করবেন তার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রথমেই জেনে রাখা ভালো, পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকেই শূন্যপদে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীই আবেদন করতে পারবেন। এই কর্মচারি নিয়োগ কন্ট্রাক্টের ভিত্তিতে হবে।
যে পদের কর্মচারীদের জন্য শূন্য আসনসংখ্যা রয়েছে তার নাম কমিউনিটি সার্ভিস প্রোভাইডার।এই চাকরির জন্য ১১টি শূন্যপদ রয়েছে। এবারে চাকরীপ্রার্থীর বয়স, যোগ্যতা এবং কীভাবে আবেদন করবেন সেসম্পর্কে জেনে নেওয়া যাক।


সরকারি নোটিশ অনুযায়ী ১লা জানুয়ারি, ২০২২ এর নিরিখে প্রার্থীর বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হওয়া বাধ্যতামূলক।
কমিউনিটি সার্ভিস প্রোভাইডার — এই পদে আবেদন করার জন্য সরকারি বোর্ডের অধীনস্থ যেকোনও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম মাধ্যমিক পাশ হলেই চলবে।

কীভাবে আবেদন করবেন

প্রথমত এই চাকরির ক্ষেত্রে অনলাইন অ্যাপ্লিকিশনের পদ্ধতি কার্যকর হয়নি। তাই শুধু অফলাইনেই আবেদনপত্র  পাঠাতে হবে। আপনার চাকরি প্রার্থনার বয়ান আবেদনপত্রে লিখে তার সাথে প্রয়োজনীয় ডক্যুমেন্ট সমেত এই ঠিকানায় পৌঁছে দিতে হবে আগামী ৩১ মে ২০২২-এর মধ্যে —
To The Chairperson, Bhatpara Municipality, 1/1 West Ghosh Para Road, P.O- Kankinara, Dist.- North 24 Pargana, Pin- 743126
ইমেইলে এই আবেদনপত্র গ্রহণীয় নয়। উল্লেখ্য, খামের ওপর APPLICATION FOR THE POST OF লিখে পদের উল্লেখ করা বাধ্যতামূলক।


কী কী ডক্যুমেন্ট লাগবে

বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা (মাধ্যমিকের) মার্কশিট ও সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, নিজের সই সহ পাসপোর্ট সাইজের কালার ফটো,২টি খাম যাতে ৫ টাকার পোস্টাল স্টাম্প লাগাতে হবে।

উল্লেখ্য, কেবলমাত্র উত্তর ২৪ পরগনার অন্তর্গত ভাটপাড়া মিউনিসিপ্যালিটিতেই পোস্টিং হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ও ৩১ মে, ২০২২ বিকেল ৪ টে পর্যন্ত। অতএব দেরি না করে ইচ্ছুক ব্যক্তিরা এখনই আবেদন করুন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com