1651931520_2-3

‘মানুষের জন্য নতুন কিছু শুরু করতে চাই’। আচমকাই এক ট্যুইটে ঘোষণা করলেন ক্রিকেটের বঙ্গতারকা সৌরভ গাঙ্গুলী। এই ট্যুইটের বিস্তারিত বক্তব্য ঘিরেই নানান জল্পনা উঠেছে। রাজনীতিতে আসার সম্ভাবনাও দেখছেন কেউ কেউ।

As-a-captain-Sourav-Ganguly-built-a-team-not-sure-if-Virat-Kohli-did-says-Virender-Sehwag


আজ বুধবার এক ট্যুইটে সৌরভ গাঙ্গুলী লেখেন, “গত ৩০ বছরে ক্রিকেট আমাকে অনেককিছু দিয়েছে। এবার নতুন কিছু শুরু করতে চাই। এমন কিছু করতে চাই যা মানুষের উপকার করবে।”
ক্রিকেটের ময়দান থেকে বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট হয়ে দাদাগিরি। অনেককিছুই করে দেখালেন ক্রিকেট তারকা। এমন কি কাজ হতে পারে যা অন্য কাজগুলির চাইতে আলাদা!

ট্যুইটে সৌরভ আরো লেখেন, “২০২২ সালে আমার ক্রিকেটের ময়দানে পা রাখার ৩০ বছর পূর্ণ হচ্ছে। ১৯৯২ সালে আমি ক্রিকেটের ময়দানে পা রেখেছি। তারপর ক্রিকেট আমাকে এতদিনে অনেক কিছু দিয়েছে। সবচেয়ে তাৎপর্যপূর্ণ ভাবে ক্রিকেটের মাধ্যমেই আমি আপনাদের সমর্থন পেয়েছি। যারা আমাদের এতদিন সমর্থন করেছেন আমি তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই। আজ আমি নতুন কিছু শুরু করতে চাই। আমি এমন কিছু করতে চাই, যেটা মানুষের উপকারে লাগবে।”

IMG_20220601_224905
ট্যুইটের এই বক্তব্যে ক্রিকেটের ময়দান ছাড়ার ব্যাপারটি সম্পর্কিত মনে করেই অনেকে গুজব ছড়ান, বোর্ডের প্রেসিডেন্ট পদ ত্যাগ করছেন সৌরভ গাঙ্গুলী। তবে বিসিসিআই-এর সচিব জয় শাহ সংবাদ সংস্থা ANI-কে জানান প্রেসিডেন্ট পদ ত্যাগ করার কোনোরকম পরিকল্পনার কথা সৌরভ জানাননি।

এরপরেই ‘মানুষের জন্য কিছু করা’-র উল্লেখে জল্পনা ছড়ায় তাহলে কি এবার রাজনীতির ময়দানে নামতে চাইছেন মহারাজ? চাইলেও কোন শিবিরে যোগ দিচ্ছেন তিনি?
এব প্রশ্নের যথাযথ উত্তর পাওয়া যায়নি। তবে মে মাসেই কলকাতায় এসে মহারাজের বেহালার বাড়িতে অতিথি হয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও রাজ্যবিজেপির অনেক নেতাই তাঁর সঙ্গে ছিলেন। সেদিন কি তবে নৈশভোজের টেবিলে রাজনীতিতে আসার প্রসঙ্গেই আলোচনা হয়েছিল কিছু? সে সম্ভাবনা অনেকেই দেখছেন।

1651931567_3-3
এসম্পর্কে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “সৌরভ গাঙ্গুলীর মতো লোক রাজনীতিতে যোগ দিলে তাঁকে নিশ্চয়ই স্বাগত জানাব।” ঝোল টেনে রেখেছে তৃণমূল কংগ্রেসও। তৃণমূলের রাজ্যসম্পাদক কুণাল ঘোষ বলেছেন, “সৌরভ রাজনীতিতে এলে, সেটা যদি বিরোধী দলেও হয়, তাহলেও তাঁকে স্বাগত।”
এখন সৌরভের ট্যুইটের বাকি রহস্য উদঘাটন সৌরভ গাঙ্গুলী নিজেই করতে পারেন।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com