IMG_20220516_153113

ক্লাস নাইন-টেনের শিক্ষক নিয়োগ ও এসএসসির গ্রুপ ডি পদের কর্মচারী নিয়োগে রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই মামলা উঠেছে কলকাতা হাইকোর্টে। ওই মামলার সূত্রেই সম্প্রতি পূর্বতন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করতে ডেকেছিল সিবিআইয়ের সিঙ্গল বেঞ্চ।

এই মামলা এবং সিবিআইয়ের শমনের কথা উল্লেখ করে এবার সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিশানায় বিঁধলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, সিবিআই ডাকলেও ইতিমধ্যেই হাজিরা ব্যাপারে স্থগিতাদেশ জারি করা হয়েছে। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে যেদিন সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন, তারপরেই বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের হস্তক্ষেপে এই স্থগিতাদেশ জারি হয়। আর এরপরেই আরো বেশি করে সরব হয়ে উঠেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, “লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক-যুবতীর চোখের জল বৃথা যেতে পারে না! পার্থ চট্টোপাধ্যায়কে অবিলম্বে গ্রেপ্তার করা হোক, তাহলেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেকের নাম বেরিয়ে আসবে।”


অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে শুভেন্দু তাঁর বক্তব্যে জানান, “তৃণমূলের এজেন্টরা বাংলায় টাকা নিয়ে চাকরি দিচ্ছে। মেধার ভিত্তিতে চাকরি দিচ্ছে না। যার ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন। যত কমিটিই করুক না কেন, কিসসু কাজ হবে না।” শুধু অভিষেকই নয়, এই শিক্ষক নিয়োগ দুর্নীতির সাথে মমতা বন্দ্যোপাধ্যায়ও সক্রিয়ভাবে জড়িত বলে দাবি তুলেছেন শুভেন্দু অধিকারী।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com