IMG_20220217_142646

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাড়িতে এক ভয়ানক কান্ড ঘটল গত বুধবার, যা নিরাপত্তা ব্যবস্থাকেও ভাবিয়ে তুলেছে। এদিন আচমকাই এক গাড়ি তাঁর বাড়ির নিরাপত্তা বেষ্টনীর কাছাকা‌ছি ঢুকে পড়ে। চালকের শরীরে একটি মারাত্মক চিপ ঢোকানো রয়েছে শুনেই শঙ্কিত হয়ে ওঠে নিরাপত্তা রক্ষী থেকে শুরু করে প্রশাসনিক মহল। সাথে সাথে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানো শুরু হয়।

অজিত ডোভালের বাসভবন

এমন ঘটনা শুধু অপ্রত্যাশিতই নয়, রীতিমতো চাঞ্চল্যকর। দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার বাড়ির ভেতরে অজানা লোকের গাড়ি ঢুকে পড়েছে অনুমতি ছাড়াই! যদিও গেটের কাছে দাঁড়ানো সিকিউরিটি ফোর্স ওই গাড়িটিকে থামিয়ে চালককে সাথে সাথেই পাকড়াও করে নেয়। এরপর চালক ব্যক্তি যা জানায় তা ভয়ংকর!

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল

ব্যক্তিটি বলে কেউ বা কারা তার শরীরে একটি মাইক্রোচিপ ঢুকিয়ে দিয়েছে যা রিমোট কন্ট্রোল দ্বারা চালনা করা হচ্ছে! শোনামাত্রই সচকিত হয়ে ওঠে দিল্লী পুলিশ ফোর্স। অবশ্য তল্লাশি করে ওই ব্যক্তির শরীরে কোনও চিপ উদ্ধার করা যায়নি। তবে এই ঘটনা এক ধরনের আগাম বিপদবার্তার সঙ্কেত বলেও মনে করা যায়। কেউ বা কারা যাদের কোনো হদিশ দিতে পারেনি এই অনুপ্রবেশকারী ব্যক্তি, তারা যে সুরক্ষাব্যবস্থাকেই সন্ত্রস্ত করতে চেয়েছে তাতে সংশয় নেই।

পুলিশের স্পেশাল সেলের অফিসাররা অনুপ্রবেশকারী ওই ব্যক্তিকে জেরা করে জানতে পারেন — ইনি বেঙ্গালুরুর অধিবাসী। দিল্লী পুলিশের সাথে যৌথভাবে তদন্তে নেমেছে অ্যান্টি টেরর ইউনিট। তারাও জিজ্ঞাসাবাদে অংশগ্রহণ করেছিল। তবে প্রাথমিক জেরায় ব্যক্তিটি সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য জানা যায়নি, জানলেও সেটা বাইরে প্রকাশ হয়নি।উল্লেখ্য,ফেব্রুয়ারি মাসের গোড়াতেই এক জইশ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল যার বিরুদ্ধে নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাড়িতে নজরদারি চালানোর অভিযোগ ছিল।

গত ৬ ফেব্রুয়ারি জইশ জঙ্গি হিদায়তউল্লা মালিককে গ্রেপ্তার করে একটি ভিডিও রেকর্ড পাওয়া গিয়েছিল , যাতে স্পষ্ট দেখা যায় অজিত ডোভালের বাড়িতে লুকিয়ে নজরদারি চালাচ্ছে জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠন। এই সংগঠনই তিন বছর আগে পুলওয়ামায় ভয়ঙ্কর বিস্ফোরক নিয়ে সেনা কনভয়ে আত্মঘাতী হামলা চালিয়েছিল যার স্মৃতি এখনও বিদ্যমান। আর ঘটনাচক্রে সেটাও ফেব্রুয়ারি মাসই ছিল।
সুতরাং জইশ জঙ্গি হিদায়তকে গ্রেপ্তেরর ঠিক পরে পরেই আচমকা এক অনুপ্রবেশকারী এসে নিরাপত্তা উপদেষ্টার বাড়ির চত্বরে ঢুকে পড়ার ঘটনা অজিত ডোভালের সুরক্ষা বেষ্টনী নিয়ে সকলকেই চিন্তিত করে তুলেছে।

By Partha Roy Chowdhury (কিঞ্জল রায়চৌধুরী)

Partha Roy Chowdhury (Bengali: কিঞ্জল রায়চৌধুরী) is staff journalist VoiceBharat News. email: kinjol@voicebharat.com